Saturday, February 28, 2015

মোনঘরের ৪০ -বর্ষপূর্তি উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠান ও প্রতিষ্ঠাতাদের সম্মাননা



মোনঘরের ৪০ -বর্ষপূর্তি উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠান ও প্রতিষ্ঠাতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে এম.পি মহোদয় কর্তৃক বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন......



 আজ ১৬ই জানুয়ারী ২০১৫ ইংরেজী রোজ শুক্রবার । আজকের সকালটি ছিল একটু কুয়াশাচ্ছন্ন আর তারই মাঝে শুরু হল ঝিড়ি ঝিড়ি বৃষ্টি । প্রকৃতির এই মনোরম পরিবেশে মোনঘর মাঠ প্রাঙ্গণে সকাল ৯:০০ টার দিকে শুরু হল মোনঘরের ৪০ বছর পূর্তিতে উদ্বোধনী অনুষ্ঠান ও প্রতিষ্ঠাতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠান । অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মোনঘর আবাসিক বিদ্যালয়ের সাধারন সম্পাদক এবং প্রাক্তন ছাত্র শ্রী কির্তী নিশান চাকমা । তিনি চারটি ভাষায় (চাকমা,বাংলা,ইংরেজী এবং ফরাসী) অনুষ্ঠানটি সুন্দরভাবে পরিচালনা করেন । প্রথমেই অনুষ্ঠানে সমবেত সবাই একত্রে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন করেন । তারপর আমাদের অতি মনোরম ঐতিহ্যবাহী একটি গান “তুরু তুরু তুরুরু..বাজি বজাত্তে......পাড়ায় পাড়ায় বেরেবং বেক্কুন মিলিনেই…...”এই গানের সুর বাজিয়ে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় সংসদ সদস্য শ্রী ঊষাতন তালুকদার এম.পি মেহোদয় ।

 অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আবুল কালাম আজাদ,পুলিশ সুপার (ভারপ্রাপ্ত),রাঙ্গামাটি জনাব সাইফুল ইসলাম চৌধুরী, মেয়র, রাঙ্গামাটি পৌরসভা এবং মোনঘর আবাসিক বিদ্যালয়ের সভাপতি বাবু সুকুমার দেওয়ান । মোনঘর আবাসিক বিদ্যালয়ের মিক্ষক-শিক্ষিকা মন্ডলী,বর্তমান ও প্রাক্তন ছাত্র-ছত্রী বৃন্দ এবং অভিভাকবৃন্দ । এছাড়াও মোনঘর আবাসিক বিদ্যালয়কে সহায়তাপ্রদানকারী বিভিন্ন দেশ থেকে আগত বিশেষ অতিথিবৃন্দ । তাদেঁর মধ্যে সবচেয়ে আকর্ষনীয় ব্যক্তি হলেন মি.পিয়াকমাসেন (ফরাসী) যিনি আজ থেকে প্রায় ৩৮ বছর আগে মোনঘরের সহায়তার জন্য হাত বাড়িয়ে দেন এবং আজ অবধি সহায়তা করে যাচ্ছেন । অনুষ্ঠানে বক্তব্য রাখেন জনাব আবুল কালাম আজাদ,জনাব সাইফুল ইসলাম চৌধুরী,মোনঘর প্রতিষ্ঠাতা শ্রীমৎ জ্ঞানশ্রী মহাথের ,মি.সুকুমার দে্ওয়ান এবং শ্রী উষাতন তালুকদার এম.পি মহোদয় । শ্রীমৎ জ্ঞানশ্রী মহাথের মহোদয়কে সম্মাননা প্রদান করেন শ্রী ঊষাতন তালুকদার এবং মোনঘরের সভাপতি বাবু সুকুমার দেওয়ানকে সম্মাননা প্রদান করেন মেয়র জনাব সাইফুল ইসলাম চৌধুরী । শ্রী ঊষাতন তালুকদার তাঁর কক্তব্যে মোনঘরের সফলতার পেছনে ভূমিকা পালনকারীদের ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান । তিনি কুসংস্কার,ভূল চিন্তা-ভাবনা ইত্যাদি ত্যাগ করে জ্ঞানের আলোয় আলোকিত হ্ওয়ার আহ্ববান জানান ।আর মোনঘরের উজ্বল ভবিষ্যৎ ও উত্তরোত্তর শ্রীবৃদ্ধি এবং সাফল্য কামনা করে এবং ফ্রান্স থেকে আগত মোনঘরকে প্রাণ প্রদানকারী সেই মহৎ ব্যক্তিত্ব মি.পিয়াকমাসেন সহ অন্যান্য ব্যক্তিদেরকে মোনঘরকে পুণঃ পুণঃ সহায়তা প্রদানের জন্য অনুরোধ করার পাশাপাশি আবারও সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করে তাঁর মূল্যবান বক্তব্য শেষ করেন ।






No comments:

Post a Comment