Wednesday, July 15, 2015

আলোই শক্তি,আলো পেলে এই দেশ শক্তি পাবে আর শক্তি পেলে এই দেশের উন্নয়ন হবে-সোলার প্যানেল বিতরণ অনুষ্ঠানে বললেন সাংসদ ঊষাতন তালুকদার ।


আজ ১৫ই জুলাই ২০১৫ রাঙ্গামাটির বনরুপাস্থ কাটাপাহাড় এলাকায় অবস্থিত ইউনিয়ন পরিষদ কার্যালয়ে মাননীয় প্রধানমণ্ত্রীর ঘোষণা অনুযায়ী রাঙ্গামাটি সদর উপজেলাধীন ৬নং বালুখালী ইউনিয়ন ও ৫নং বন্দুকভাঙ্গা ইউনিয়নে ২০১৪-২০১৫ অর্থবছরের ২য় পর্যায়ে টিআর,কাবিটা প্রকল্পের মাধ্যমে সোলার প্যানেল বিতরণ অনুষ্ঠানের আয়োযন করা হয় ।উক্ত অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে সংসদ সদস্য শ্রী ঊষাতন তালুকদার,বিশেষ অথিতি হিসেবে রাঙ্গামাটি সদর উপজেলার চেয়ারম্যান বাবু অরুন কান্তি চাকমা,সভাপতি হিসেবে ৬নং বালুখালী ইউনিয়নের চেয়ারম্যান বাবু বিজয়গিরি চাকমা উপস্থিত ছিলেন । বালুখালী,বন্দুকভাঙ্গা,মগবান ও জীপতুলী ইউনিয়নগুলোতে বিদ্যুতায়ন না হওয়াই বিভিন্ন দিক থেকে সুবিধাবঞ্চিত হয়ে আছেন বলে  অনুষ্ঠানে উপস্থিত বক্তারা অভিযোগ করেন । সদর উপজেলার ইউনিয়নগুলোতে বিদ্যুৎ না থাকাটা “বাতির নীচে অন্ধকার” বলে অনেকে আখ্যায়িত করেছেন । তারা বর্তমান প্রধানমণ্ত্রীর যে স্বপ্ন “ডিজিটাল বাংলাদেশ’’ গড়ার লক্ষ্যে বিদ্যুতের কোন বিকল্প নেই বলে উল্যেখ করে এই ৪টি ইউনিয়নে অতি শীঘ্রই বিদ্যুৎ সরবরাহ করার জন্য সরকারের কাছে জোর দাবি জানিয়েছেন ।                    
প্রধান অথিতি শ্রী ঊষাতন তালুকদার বলেন আলোই শক্তি,আলো পেলে এই দেশ শক্তি পাবে আর শক্তি পেলে এই দেশের উন্নয়ন হবে । সোলারের মাধ্যমে বিদ্যুতের চাহিদা কিছুটা মেটাটে পারলেও পুরোপুরি  বিদ্যুতায়ন না হলে সাধারণ জনগণের অগ্রগতি অনেক পিছিয়ে পরবে । আর তাই পার্বত্য এলাকায়  বিদ্যুতায়নের জন্য তিনি সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন এবং তিনি নিজেই বিদ্যুৎ মণ্ত্রীর কাছে গিয়ে আবেদন করেছেন বলে জানান । তার ফলস্বরূপ তিন পার্বত্য জেলায় বিদ্যুতায়নের জন্য ৫০০ কোটি টাকা অনুমোদন হয়েছে বলে উপস্থিত সকলকে অবগত করেন । এছাড়াও সুখী নীলগণ্জ ও হাসপাতাল এলাকার সংযোগ ব্রীজটি অবশ্যই করা হবে, রাঙ্গামাটি শহরের তবলছড়ি ব্রীজটি প্রশস্থ করা হবে যা ২/১ দিনের মধ্যে টেন্ডার হবে,চন্দ্রঘোণা ও বান্দরবনের সংযোগ ব্রীজটি ও (কর্ণফলীর উপরে) তৈরী করার প্রতিশ্রুতি দেন ।
আর গত কয়েকদিন আগে করে আসা ইউরোপ সফরেরও সফলতার কথ‍া বলে তিনি জাতিসংঘ থেকে শুরু করে বিভিন্ন আন্তর্জাতিক দেশ ও সংস্থার পক্ষ থেকে বাংলাদেশ সরকারকে শান্তি চুক্তি বাস্তবায়নের জন্য বার বার বলা হচ্ছে বলে উল্যেখ করার পাশাপাশি এটাকে চুক্তি বাস্তবায়নের একটা ইতিবাচক দিক বলে মন্তব্য করেন । এরপর  বিতরণ কর‍া এই সোলারের আলো দিয়ে রাত্রিবেলায় ছেলেমেয়েদের লেখাপড়ার কাজে ব্যবহারের ও সোলার প্যানেলগুলোকে যত্নসহকারে ব্যবহার করার জন্য বলেন ।





No comments:

Post a Comment